অদ্ভুত কিছু বিশ্ব রেকর্ড!   অদ্ভুত কিছু বিশ্ব রেকর্ড!

অদ্ভুত কিছু বিশ্ব রেকর্ড!

বিশ্ব রেকর্ড নামটার সাথে মোটামুটি আমরা সবাই পরিচিত। অনেকেই অনেক রকমের বিশ্ব রেকর্ড গড়েছেন। কিন্তু আজ আপনাদের সামানে তুলে ধরবো কিছু অদ্ভুদ ধরনের বিশ্ব রেকর্ড। যা আপনাদের হতবাক করে দিবে। তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক।

 

প্রথমে যে ব্যাক্তিটিকে দেখতে পাচ্ছেন ইনি ১০,০০০ টি "Do Not Disturb" সাইন হোটেল থেকে চুরি করে বিশ্ব রেকর্ড গড়েছেন।

 

উনার বিশ্ব রেকর্ডটি হল ২৪ ঘন্টা টানা সাইকেল চালিয়েছেন পা মাটিতে স্পর্শ না করে, এই ২৪ ঘন্টায় তিনি পার করেছেন ৫৫৩.১৫ মাইল বা ৮৯০.২ কিলোমিটার।

 

উপরে যে কুকুরটি দেখছেন এটি পৃথিবীর সব থেকে উঁচু কুকুরের রেকর্ডটি অর্জন করেছে। এটি Harlequin Great Dane প্রজাতির কুকুর, যার উচ্চতা ১৯৭ সেমি। এই কুকুরটির মালিক Sandy Hall of Grass Valley যিনি আমেরিকার ক্যালিফোরনিয়ায় থাকেন।

 

এই রেকর্ডটি বিশ্বের সব থেকে বড় মিষ্টি আলুর। এর ওজন ২১ কেজি আর এটি যিনি চাষ করেছেন তিনি হলেন Leo Sutisna যিনি ইন্দোনেশিয়ান অধিবাসী।

 

এই রেকর্ডটি অনেকটা বিপজ্জনক, একজনের গায়ে আগুন লাগিয়ে ঘোড়ার মাধ্যমে টেনে নিয়ে যাওয়া। আর এই রেকর্ডটি রয়েছে এক হাংগেরিয়ানের কাছে যাকে ২৯ কিমি এভাবে টেনে নিয়ে যাওয়া হয়েছে।

 

Tommy Pastemante যিনি আমেরিকার অধিবাসী, উনার রেকর্ডটি হল একটি ছোট ট্রাক্টরে করে সর্বোচ্চ গতি তোলার। তার গতি ছিল ৬১ মাইল প্রতি ঘন্টায়।

 

হাজার হাজার লোক যারা মাইকেল জ্যাকসনের ভক্ত তারা মাইকেলের মত করে সেজে সকলে একসাথে থ্রিলার গানের সাথে নেচেছিল। মোট ১৩,৫৯৭ জন একসাথে ২৯ আগষ্ট মাইকেল জ্যাকসনের জন্মদিনে এই বিশ্ব রেকর্ডটি গড়েছিল।

 

Scott Murphy যিনি বিশ্ব রেকর্ড গড়েছেন ১২ ইঞ্চি এল্যোমিনিয়ামের কড়াইকে ৩০ সেকেন্ডে মুড়িয়ে।

 

Sam Wakeling রেকর্ড গড়েন একচাকার সাইকেল চালিয়ে, ২৪ ঘন্টায় ২৮১.৮৫ মাইল পাড়ি দিয়ে।



জনপ্রিয়