বিজ্ঞানীদের দাবি কন্যার জীবনযাপনের ওপর বাবার প্রেরণা বেশি কাজ করে, জেনে নিই কেন এমন হয়? বিজ্ঞানীদের দাবি কন্যার জীবনযাপনের ওপর বাবার প্রেরণা বেশি কাজ করে, জেনে নিই কেন এমন হয়?

বিজ্ঞানীদের দাবি কন্যার জীবনযাপনের ওপর বাবার প্রেরণা বেশি কাজ করে, জেনে নিই কেন এমন হয়?

পিতা-কন্যার রসায়ন পৃথিবীতে সবচেয়ে অনন্য সম্পর্কগুলোর একটি। কন্যার সাথে পিতার সম্পর্কই কন্যার বাল্যকালকে মধুর করে দেয়, ঠিক করে দেয় ভবিষ্যতে কন্যা পূর্ণবয়স্ক হলে কেমন ব্যবহার করবে। পিতাই কন্যার ভবিষ্যত জীবনের উদাহরণ হয়ে দাঁড়ায়।

পিতা যদি কন্যার বড় হওয়ার সময়টায় পাশে না থাকে তবে সে কন্যা হীনমন্যতা আর হতাশা নিয়ে বড় হয়। বিশেষ করে পুরুষ মানুষকে বিশ্বাস করে না সহজে। চলুন আজ ফাঁপরবাজের মাধ্যমে জেনে নিই কিভাবে কন্যার জীবনকে পিতা প্রভাবিত করেন-

১. ছোট থেকে যত্ন নেওয়া

© pixabay.com

© pixabay.com

ছোট থেকে কন্যার সাথে যদি পিতার ভাল সম্পর্ক থাকে তবে সে কন্যার জীবনে ভীতি বা হতাশা জায়গা পায় না, সে শিখে নেয় কিভাবে চাপকে সামলে সামনের দিকে এগিয়ে যেতে হয়। এগুলো গবেষণার দ্বারা প্রমাণিত।

২. কন্যার ব্যক্তিত্ব তৈরীতে পিতার ভূমিকা

© father_of_daughters

© father_of_daughters

© catherinepaiz

© catherinepaiz

পিতা কন্যার সাথে মিশলে, সময় দিলে সে কন্যার কনফিডেন্স বাড়তে ও যে কোন বিষয়ে পজেটিভ হতে সাহায্য করে।

৩. কন্যার প্রেম-ভালবাসায়

© titaniumtriathlete

© titaniumtriathlete

পিতাই কন্যাকে শেখায় সম্মান করতে। বিশেষ করে পিতা কন্যার মায়ের সাথে কেমন আচরণ করে, কিভাবে কথা বলে - এগুলো কন্যার মনজগতে বড় ভূমিকা রাখে ভবিষ্যতে মনের মতো মানুষ বা প্রেমিক খুঁজে নিতে।

৪. পিতার সরাসরি অনুপ্রেরণা

© meeteverlyjo

© meeteverlyjo

পিতা আয় করলে কন্যাসহ পরিবারের সবাই আর্থিক নিরাপত্তা পায়, পিতা বাসায় ফিরলে কন্যা নিরাপদ অনুভব করে। এসব অনুপ্রেরণা কন্যাকে সাহায্য করে পরবর্তীতে কর্মঠ ও নিরাপত্তা দেবে এমন সঙ্গী খুঁজে নিতে।

৫. মায়ের ভূমিকা

© tammyhembrow

© tammyhembrow

যদিও পিতা কন্যার জীবনে বড় ভূমিকা রাখে তবুও মায়ের ভূমিকা কোন অংশে কম নয়। মায়ের সাথে বাবার ব্যবহার, সম্পর্ক, বোঝাপড়া দেখেই কন্যা শেখে বড় হয়ে কেমন আচরণ করতে হবে।

আপনার মূল্যবান মতামত কমেন্টে জানাতে ভুলবেন না। সাথে থাকার জন্য ধন্যবাদ...



জনপ্রিয়