বুদ্ধিদীপ্ত সাজানোর এই টিপসগুলো আপনার বাড়িতে ভিন্নমাত্রা যোগ করবে! বুদ্ধিদীপ্ত সাজানোর এই টিপসগুলো আপনার বাড়িতে ভিন্নমাত্রা যোগ করবে!

বুদ্ধিদীপ্ত সাজানোর এই টিপসগুলো আপনার বাড়িতে ভিন্নমাত্রা যোগ করবে!

প্রতি বছরের শুরুতে আমরা প্রতিজ্ঞা করি যে আমরা পরিপাটি থাকবো, আরো সংগঠিত ব্যক্তি হবো এবং আমাদের বাড়িটা এমনভাবে সাজিয়ে রাখবো যাতে বন্ধুরা সেটা দেখে ঈর্ষান্বিত হয়।

আজকে আমরা আপনার দৈনন্দিন রুটিন সহজতর করতে এবং আপনাকে আরো ফ্যাশনেবল এবং সংগঠিত ব্যক্তি হিসেবে সুনাম অর্জন করার জন্য কিছু টিপস উপস্থাপন করছি। নতুন বছর থেকে এই টিপসগুলো অনুসরণ করে আপনার বাড়িটা ছিমছাম করে রাখুন!  

 

১. আপনার মাথা উপর একটি স্টোরেজ সমাধান

© Courtesy The Family Handyman

© Courtesy The Family Handyman

মাঝেমধ্যে এমনও দেখা যায় যে আমাদের বাড়িতে অনেক জিনিস হয়ে গেছে, যা কোথাও রাখার মত অবস্থা থাকে না। এই হ্যাক আপনাকে পারফেক্ট সমাধান দিতে পারে। আপনার গ্যারেজ বা ইউটিলিটি রুম বা বেসমেন্টের সিলিংয়ে কিছু কাঠের রেক ফিট করতে পারেন এবং আপনি জিনিসের কন্টিনারগুলো স্লট করতে পারেন যা সহজেই স্লাইড অন এবং অফ করা যাবে।

 

২. একটি প্লাগ হাব যা দিয়ে আপনার তারগুলো গুছিয়ে রাখা যাবে

© Amazon

© Amazon

একটি প্লাগ হোল্ডার বক্স নিন, যেখানে একটা অন্তর্নির্মিত এক্সটেনশান কেবল রয়েছে, এটা ব্যবহার করলে আপনার তারগুলো ফ্লোরে পড়ে থাকবে না এবং আপনার বাচ্চা ও পোষা প্রাণী উভয়ের জন্য নিরাপদ নিশ্চিত হবে। 

 

৩.  বিউটি স্টাফ রাখতে

© Darkroom & Dearly

আপনার ছোট ছোট লোশনের ডিব্বা বা বিউটি স্টাফগুলো একসাথে সাজিয়ে রাখার জন্য আইস ট্রে ব্যবহার করতে পারে। এটা অনেক সস্তা এবং আপনাকে ড্রয়ার এলোমেলো করে খুঁজতে হবে না আর আপনার বিউটি প্রোডাক্টগুলো ভেঙ্গেও যাবে না। 

 

৪. জুতা রাখার ব্যাগ 

© Sweet n Sour Kids/ facebook

© Sweet n Sour Kids/ facebook

গণ্ডির বাইরে চিন্তা করুনঃ জুতা রাখার ব্যাগগুলো মেকআপ সামগ্রী, প্রসাধনী, খাবার এবং মশলার মতো জিনিস রাখার জন্য পারফেক্ট। এগুলো যেকোন জিনিস মাপসই করার মতো সুবিধা রয়েছে। 

 

৫. স্মার্ট মসলা ক্লিপ

© Amazon

© Amazon

আমরা সবাই জানি যে, আমাদের ড্রয়ার কতটা হিজিবিজি হতে পারে, বিশেষকরে আপনি যদি বেশী রান্নাবান্না করেন। এই স্মার্ট ক্লিপগুলো যেকোন কেবিনেট দরজার ভিতরে সহজেই স্থাপন করা যায় এবং এতে আপনার মশলার বোতলগুলো সাজিয়ে রাখা যাবে।      

 

৬. তার গুছিয়ে রাখতে

© missmommypenny.de

© missmommypenny.de

প্রত্যেকেরই বাড়িতে তারের একটা অগোছালো ড্রয়ার থাকে কিন্তু আপনারটা গোছালো! দইয়ের কাপের সাথে সুপার গ্লুর এই চতুর হ্যাকস তার গুছিয়ে রাখার জন্য ব্যবহার করতে পারেন।

 

৭. হোম স্পার মালিক

© Junky, Funky, Rusty, and Re-purposed by Sue/ facebook

© Junky, Funky, Rusty, and Re-purposed by Sue/ facebook

মশলা রাখার রেক শুধুমাত্র মশলা সাজিয়ে রাখার জন্য ভালো নয়, বরং সেইসাথে নেইলপলিশ সাজিয়ে রাখার জন্যও ভালো। মিনি-বিউটি নেইল স্যালুনে সবকিছু সাজিয়ে রাখতে পারেন।

 

৮. ব্যবহারিক হেয়ারস্টাইল

© hiitsjilly

© hiitsjilly

এটা অনেক মেয়েদের ক্ষেত্রেই সারাজীবন হয়ে থাকে যে, নতুন রাবার কএনার পরপরই হারিয়ে যায় এবং আবার নতুন করে কেনা লাগে। যাইহোক, ছোট এই স্মার্ট ট্রিক আপনার রাবার ব্যান্ড হারিয়ে যাওয়া প্রতিরোধ করবে। কেবল একটা ক্যারাবিনারের মধ্যে একটা একটা করে রাবারগুলো সংযুক্ত করুন এবং সেগুলো আপনার বিউটি ব্যাগের মধ্যে নিয়ে আপনি সব জায়গায় নিয়ে যেতে পারবেন।    

 

৯. মাল্টি ব্যবহারের রেক

© fabulousfashions4sensiblestyle/ facebook

© fabulousfashions4sensiblestyle/ facebook

রেকের একটা ঢাকনা বা একটা বইয়ের হোল্ডারে আপনি আপনার পার্স, ক্লচ, সানগ্লাস এবং প্রাইভেট জিনিসগুলো সাজিয়ে রাখতে পারেন। এইভাবে আপনি ছোট জায়গায় মধ্যে আপনার ফ্যাশন আইটেমগুলো গুছিয়ে রাখতে পারেন।

 

১০. স্মার্ট এবং পরিষ্কার জুতার রেক

dxixnxo

dxixnxo

dxixnxo

dxixnxo

আপনার অনেক জুতা থাকলে এবং সেটা রাখার জন্য জুতার রেকে যথেষ্ট পরিমাণ জায়গা না থাকলে আপনি তারের পুরানো হ্যাঙ্গার দিয়ে জুতার হ্যাঙ্গার বানাতে পারেন। এটা আপনার জুতাগুলো পরিষ্কার রাখবে।  

 

১১. তাজা, সুস্বাদু, এবং সংগঠিত খাবার

© Tabulated- Professional Organizing/ facebook

© Tabulated- Professional Organizing/ facebook

চিপ ক্লিপগুলির সাথে মিলিত হ্যাঙ্গারগুলোকে পুনরাবৃত্তি করুন, এটা শুধুমাত্র আপনার স্টোররুমকে গমনীয় রাখবে না বরং সেইসাথে নাস্তাগুলো সতেজ রাখতে সহায়তা করবে। 

 

১২. 

© imgur

© imgur

আপনি গোসলখানায় আরেকটি পর্দার রড লাগিয়ে নিন এবং সেই রডে কয়েকটি হুক লাগান। সেখানে আপনার প্রয়োজনীয় জিনিসগুলো রাখতে পারবেন।  

 

১৩.  চুম্বক 

© Superwoman

© Superwoman

এমন কতকগুলো জিনিস রয়েছে যা সহজেই হারিয়ে যায়। তাই বিশেষকরে চুম্বকীয় জিনিস যেমন- চিমটা, চুলের ক্লিপ এবং নেইল কাটার সহজেই খুঁজে পাওয়ার জন্য চৌম্বকীয় স্ট্রিপ সংযুক্ত করুন।

 

১৪. আচারের বোতলগুলো ফেলে দিবেন না

© theDIYplaybook/ facebook

© theDIYplaybook/ facebook

 

আচারের বোতলগুলো ফেলে না দিয়ে, এটা পুনরায় বিভিন্ন কাজে ব্যবহার করতে পারেন। এটা সহজেই সমন্বয় করা যায় এবং গোসল করার সামগ্রী বা মেকআপ সামগ্রীর স্টোর হিসেবে ব্যবহার করা যেতে পারে।

 

১৫. একের ভিতর সব

© Darkroom & Dearly

আপনার অনেক জামা কাপড় আছে কিন্তু সেগুলো রাখার জন্য জায়গা কম? চিন্তা করবেন না, এটার জন্য একটা সহজ হ্যাকস রয়েছে। কাপড় ভাঁজ করার পুরানো উপায় ভুলে যান এবং ড্রয়ারের মধ্যে আপনার টি-শার্টগুলো লম্বালম্বিভাবে সাজিয়ে রাখুন।

 

আপনার কাছে কি বাড়ি সাজানোর আরো কোন টিপস আছে? কমেন্টে আমাদের সাথে শেয়ার করে জানান। সাথে থাকার জন্য ধন্যবাদ। 



জনপ্রিয়