যে মূল্যহীন কলেজ ডিগ্রির জন্য ছাত্রছাত্রীরা আবেদন করে থাকেন!  যে মূল্যহীন কলেজ ডিগ্রির জন্য ছাত্রছাত্রীরা আবেদন করে থাকেন!

যে মূল্যহীন কলেজ ডিগ্রির জন্য ছাত্রছাত্রীরা আবেদন করে থাকেন!

২৫. নৃবিদ্যা

আপনি কি ইন্ডিয়ানা জোন্সকে দেখেছেন, এবং এখন আপনি একজন প্রত্নতত্ত্ববিদ হতে চান? আপনার ঘোড়া ধরুন, ইন্ডি! আপনি অবশ্যই আকর্ষণীয় জিনিসগুলি শিখবেন এবং কিছু দুর্দান্ত প্রদর্শনীগুলিতে যান তবে নৃবিজ্ঞানের একটি ক্যারিয়ার প্রায় সবসময় একটি ডক্টরেট প্রয়োজন। শুধু নৃতত্ত্ববিদ্যা একটি স্নাতক ডিগ্রী যথেষ্ট নয়।

২৪. শিল্পকলা প্রদর্শন করা

আমার অভিনয় দিনে ফিরে, আমি পারফরম্যান্স আর্ট মধ্যে প্রধান অনুপস্থিত মনে। আমি এই stardom আমার পথ নিশ্চিত করবে। যাইহোক, তারা আমাকে একটি ভাল বেতন হয়ে উঠছে, এবং সফল অভিনেতা লটারি জয়ের চেয়ে আরও কঠিন। বেকারত্বের হার 9% ছাড়িয়ে গেছে এবং আপনি বছরে 40,000 এরও বেশি কিছু করতে চাইছেন না।

২৩. স্থাপত্যশিল্প

একটি গবেষণার মতে, একটি স্থাপত্য প্রধান স্নাতক এই ডিগ্রী সঙ্গে বেকারত্ব বৃহত্তম সুযোগ আছে। সাম্প্রতিক স্নাতকদের জন্য বেকারত্বের হার 13% ছাড়িয়ে গেছে।

২২. সমাজবিজ্ঞান

সমাজবিজ্ঞান মানুষ বা গোষ্ঠীর অধ্যয়ন কিন্তু অধিকাংশ নিয়োগকর্তা দরকারী হবে যে কোন দক্ষতা প্রস্তাব না। সমাজবিজ্ঞানের প্রধানের জন্য বেকারত্বের গড় অন্যান্য প্রধানদের তুলনায় প্রায় 10%।

২১. ইতিহাস

এই প্রধানের সাথে বেশিরভাগ লোকেরা সাধারণত ইতিহাসের শিক্ষক বা যাদুঘর ক্যুরিয়ার হয়ে ওঠে এবং একটি ডিগ্রী হয় না। তবে, ইতিহাসের ডিগ্রী সহ স্নাতকোত্তর হারের হার প্রায় 18% এবং এর কারণ এই গবেষণায় এই কর্মজীবনের অভাব।

২০. আন্তর্জাতিক গবেষণা

এই ডিগ্রী জন্য বেকারত্ব হার 9.93%। এই ডিগ্রী প্রয়োজন অধিকাংশ কোম্পানি এছাড়াও বিভিন্ন ভাষায় কথা বলে কেউ চান। সুতরাং, যদি আপনি জানেন যে কোনও ভাষায় কীভাবে বলা যায়, "সবচেয়ে কাছের বাস স্টপ কোথায়?" আপনি হয়তো অন্য কোনও প্রধান ভাবনা বা ভাষা শেখার অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে চাইতে পারেন।

১৯. ধর্ম বিষয়ক অধ্যয়ন

এই প্রধানের চাকরির জন্য বেতন হারটি বেশি নয়, তবে আপনি যদি একজন যাজক হতে চান তবে আপনি সম্ভবত অর্থের জন্য এটির মধ্যে নেই। ধর্মীয় ক্ষেত্রে একটি শুরু বেতন $ 38,000 থেকে $ 43,000 এর কোথাও কোথাও হয়। একটি মধ্য ক্যারিয়ার বেতন একটু বেশি $ 62,000।

১৮. ব্যায়াম বিজ্ঞান

আপনি যদি একটি শারীরিক প্রশিক্ষক হতে চান, শারীরিক সুস্থতা বিশেষজ্ঞ একটি স্কুল থেকে একটি সার্টিফিকেট পেতে। ব্যায়াম বিজ্ঞান একটি প্রধান জন্য একটি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী উপর অর্থ ব্যয় করার প্রয়োজন হয় না। শিল্পে বেশিরভাগ নিয়োগকর্তা এমনকি এটি তাকান না। এছাড়াও, গড় বেতন বছরে মাত্র $ 32,000 ডলারের বেশি।

১৭. মিউজিক

আপনি গান গাওয়া, একটি যন্ত্র বা উভয় পারেন। আপনি হয় একটি প্রতিভা আছে বা আপনি না। একটি সঙ্গীত ডিগ্রী যে পরিবর্তন করতে যাচ্ছে না। আপনার টাকা সংরক্ষণ করুন এবং খোলা mics বাজানো শুরু।

১৬. প্যারালিগাল স্টাডিজ

এই অবস্থানের জন্য একটি উচ্চ চাহিদা হতে ব্যবহৃত হয়। আজ, কারণ অনেকগুলি প্যারালেগাল রয়েছে এবং অনেকে নিম্ন বেতনগুলির জন্য কাজ করতে ইচ্ছুক, এটি একটি ডিগ্রীতে অর্থ ব্যয় করতে দেয় না।

১৫. ভিডিও এবং ফোটোগ্রাফিক আর্টস

আপনি যদি এই কার্টাকে ভালোবাসার জন্য গ্রহণ করেন তবে আপনি ঠিক হয়ে যাবেন। আপনি যদি ভিডিও এবং ফটোগ্রাফিক আর্টস-এ মুখ্য হয়ে উঠেন তবে একমাত্র কারণ আপনি মনে করেন যে আপনি একজন বিখ্যাত ফটোগ্রাফার হবেন, তাহলে আমার মনে হয় আমার কিছু খারাপ খবর রয়েছে। সাম্প্রতিক স্নাতকদের জন্য বেকারত্ব হার 11% বেশি এবং একটি বেতন শুধুমাত্র $ 50,000 বছরে।

১৪. লাইব্রেরি স্টাডিজ

যেহেতু লাইব্রেরিগুলি কম অর্থ পাচ্ছে তাই তারা অতীতে ছিল, লাইব্রেরিয়ানদের জন্য নিয়োগের ঝুঁকি বেশি নেই। আপনি এখন আপনার স্মার্টফোনে অনলাইনে আপনার বই ভাড়া নিতে পারেন।

১৩. শিক্ষা মনোবিজ্ঞান

এটি আসলে একটি সম্পূর্ণ বর্জ্য নয়। শিক্ষাগত মনোবিজ্ঞানী সাধারণত শিশুদের সাথে কাজ করেন, এবং কারণ শিশুদের মস্তিষ্কের যত্ন ও উদ্দীপনা দরকার, সবসময় এই ক্ষেত্রে মানুষের জন্য প্রয়োজন হবে। যাইহোক, একটি 4 বছরের ডিগ্রী একটি কর্মজীবনের জন্য যথেষ্ট নয়। সর্বাধিক মনোবৈজ্ঞানিকরা স্নাতকোত্তর এবং ডক্টরেট ডিগ্রী আছে।

১২. মনোবিজ্ঞান

শুধু শিক্ষাগত মনোবিজ্ঞান মত, এটি মাত্র চার বছরের ডিগ্রী যথেষ্ট নয়। একটি মনোবিজ্ঞান ডিগ্রী সঙ্গে স্নাতক জন্য বেকারত্ব হার প্রায় 20%।

১১. কাব্য

আমি কিছুদিনের জন্য কবিতা সম্প্রদায়ের অংশ ছিলাম। আমি প্রতিযোগিতা সঞ্চালিত এবং একটি গ্রুপ এমনকি অংশ ছিল। আমি আপনাকে বলতে পারি যে অনেক কবি কবিতার বাইরে ক্যারিয়ার তৈরি করে না। আপনি যদি শিল্পের জন্য ভালোবাসেন তবে তা করুন, কিন্তু হতাশার জন্য প্রস্তুত থাকুন। বেকারত্ব হার 11% বেশি।

১০. আতিথেয়তা এবং পর্যটন

একটি আতিথেয়তা স্নাতক শুধুমাত্র বছরে 35,000 ডলারেরও কম বেতন দেয় এবং যদি না আপনি একজন হোটেল ম্যানেজার হন তবে এই হারগুলি সম্ভবত খুব বেশি বাড়বে না।

৯. রন্ধনসম্পর্কীয় শিল্পকলা

সর্বাধিক নিয়োগকারী রেস্টুরেন্ট পরিচালকদের সত্যিই আপনি যদি একটি চিকিত্সা আর্টস ডিগ্রী আছে না যত্ন না। তারা দক্ষতা এবং অভিজ্ঞতা চান। আমি এই ডিগ্রী আপনাকে আঘাত করবে না বলছি না, কিন্তু আপনি রেস্টুরেন্ট প্রয়োগ করা এবং আপনি কি দক্ষতা দেখাচ্ছে দেখাচ্ছে ভাল।

৮. লিবারেল আর্টস

এক পর্যায়ে, লিবারেল আর্টস ডিগ্রি উচ্চ সম্মানে অনুষ্ঠিত হয়। আর নেই. আজ, তারা মূল্যহীন। লিবারেল আর্টস ডিগ্রির সাথে আপনি অনেক কিছু করতে পারেন না। উদার শিল্পকলার জন্য বেকারত্বের হার প্রায় 8%।

৭. সাংবাদিকতা

একটি সাংবাদিকতা ডিগ্রী থাকার চিত্তাকর্ষক, কিন্তু এটি আপনি একটি লাভজনক কাজ পাবেন না। যদি আপনার বিশ্ব অভিজ্ঞতা এবং একটি পোর্টফোলিও না থাকে তবে এটি আপনাকে কোনও নিউজ স্টেশনে চাকরি পাবে না। গড় বেকারত্ব হার 7% বেশি।

৬. যোগাযোগব্যবস্থা

এই সহজতম, সবচেয়ে প্রাপ্তি ডিগ্রী এক। যাইহোক, শুধু কোর্স অনলাইন নিতে। আপনি এমন কোন ক্লাসরুমে কিছু শিখতে পারবেন না যা আপনি ইন্টারনেটে, লাইব্রেরীতে বা কেবলমাত্র সেখানে পৌঁছাতে এবং এটি করতে শিখতে পারবেন না।

৫. সৃজনশীল লেখা

ক্রিয়েটিভ রাইটিংয়ের প্রধান যারা বেশিরভাগ মানুষ আশা করে তারা কীভাবে সেরা বিক্রয় উপন্যাস লিখতে শিখবে। কিন্তু, সত্যিকার অর্থে, খুব কম বিখ্যাত উপন্যাসী বিখ্যাত হয়ে উঠেছে কারণ তাদের ক্রিয়েটিভ রাইটিংয়ের ডিগ্রি পেয়েছে। তারা বই পড়া, উপন্যাস লিখেছেন, এবং একটি এজেন্ট পেয়েছেন। আপনার টাকা সংরক্ষণ করুন এবং শুধু লিখতে শুরু করুন।

৪. দর্শন

আপনি একটি freshman যখন আমি কিছু দর্শনশাস্ত্র ক্লাস গ্রহণের জন্য সব করছি। আপনি একটি অনন্য উপায়ে বিভিন্ন জিনিস তাকান শিখতে হবে। যাইহোক, অনেক দর্শনের ক্যারিয়ার নেই, যদি না আপনি কফি শপ এ সেই লোক হতে চান, অন্ধকার রোস্ট সপ্ন করছেন এবং নিটজকে উদ্ধৃত করছেন। বেকারত্বের হার প্রায় 11%।

৩. ফৌজদারি বিচার

গোয়েন্দাদের মতে, আপনি যদি একজন ফৌজদারি বিচার ব্যবস্থায় একজন পুলিশ কর্মকর্তা বা কাজ করতে চান, তাহলে আপনাকে একটি ফৌজদারি বিচার বিভাগের ডিগ্রী প্রয়োজন হবে না। আসলে, কিছু এমনকি এটি প্রয়োজন হয় না। এক গবেষণার মতে, 3.3% স্নাতক বেকার হয়।

২. বানিজ্যিক

এই ডিগ্রী অন্তত ইন্দ্রিয় তোলে। আপনি যদি কোনও ব্যবসা শুরু করতে চান তবে YouTube দেখুন, অথবা কেবলমাত্র ট্রায়াল এবং ত্রুটির মাধ্যমে শিখুন। দয়া করে, আপনার অর্থ বা আপনার পিতামাতার অর্থ নষ্ট করবেন না।

১. গ্রাফিক ডিজাইন

মাঠ থেকে শুরু হওয়া গ্রাফিক ডিজাইনার গড় বছরে 40,000 ডলারের বেশি আয় করে এবং এই হারটি আগামী বছরে মাত্র 6% থেকেও বেশি বাড়তে পারে।

 



জনপ্রিয়