এই অনলাইন হ্যাকসগুলো আপনার টাকা বাঁচিয়ে দিবে! এই অনলাইন হ্যাকসগুলো আপনার টাকা বাঁচিয়ে দিবে!

এই অনলাইন হ্যাকসগুলো আপনার টাকা বাঁচিয়ে দিবে!

অনলাইনে শপিং করার অভিজ্ঞতা অনেকেরই রয়েছে, তার মধ্যে অনেকের হয়তো তিক্ত অভিজ্ঞতা রয়েছে। যাইহোক, আজকে আমরা অনলাইনে শপিং করে ভাল জিনিস হাতে পেতে এবং আপনার টাকা বাঁচানোর জন্য কিছু অনলাইন শপিং হ্যাকস সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করছি। আশা করি এটা আপনাদের কাজে আসবে। 

 

১. অনলাইনে মঙ্গলবার এবং বৃহস্পতিবারের মধ্যে কেনাকাটা করাটা সেরা সময়

© unsplash.com

© unsplash.com

কখন এবং কোথায় কেনাকাটা করতে হয় তা সবারই জেনে রাখা ভালো। গবেষণায় দেখা যায় যে, মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত কেনাকাটা করার সেরা সময়, আর রবিবারে কেনাকাটা না করাই ভালো।

 

২. ডেভিড কার্ডের চেয়ে ক্রেডিট কার্ড নিরাপদ

© freepik.com

© freepik.com

প্রচলিত বিশ্বাসের বিপরীতে, অনলাইনে শপিং করার জন্য ডেভিড কার্ডের তুলনায় ক্রেডিট কার্ড নিরাপদ। একজন ব্যবসায়ী সাধারণত আপনার ব্যবহৃত অর্থ প্রদান পদ্ধতিতে ফেরত দিবে। ডেলিভারিতে দেরী হওয়ার ক্ষেত্রে বা আপনার অর্ডার করা জিনিস থেকে পণ্যটি আলাদা হলে, ক্রেডিট কার্ড ডেভিড কার্ডের চেয়ে দ্রুত ফেরত দেওয়া হয়।

আপনি যে ওয়েবসাইটটিতে ট্রানজেকশন করছেন তা নিরাপদ কিনা তা নিশ্চিত করুন এবং আপনার ব্যাংকের প্রমাণের প্রয়োজনে আপনার অর্ডার চালানের স্ক্রিনশট রাখুন।

 

৩. ডিসকাউন্ট সম্পর্কে জানার জন্য লাইভ চ্যাট ব্যবহার করুন

© depositphotos.com

© depositphotos.com

ওয়েবসাইটে লাইভ চ্যাট অপশনের সুযোগ আমাদের জন্য খুব কমই দেওয়া হয়। যাইহোক, আপনি আপনার দর কষাকষির দক্ষতা কাজে লাগাতে পারেন এবং এই চ্যাটবোট আপনার জন্য কিছু করতে পারে! লাইভ চ্যাটে আপনি আপনার পছন্দের জিনিসের উপর কিছু ডিসকাউন্ট বা মিশ্রণ এবং ম্যাচ হওয়ার বিষয়গুলো নিয়ে কথা বলতে পারেন।

 

৪. আপনি যে ব্র্যান্ড থেকে কিনতে চান তা দাগ করে রাখুন

asos

asos

আপনি সোশ্যাল মিডিয়াতে আপনার যে প্রিয় ব্র্যান্ডগুলোর ডিসকাউন্ট এবং অফারগুলোর আপডেট অনুসরণ করা নিশ্চিত করুন। তাছাড়া আপনি তাদের বৈধ পেইজ অনুসরণ করছেন কিনা তা নিশ্চিত করুন।

 

৫. কোড এবং ডিসকাউন্টের জন্য প্রভাবশালী এবং ব্লগারদের অনুসরণ করুন

myviewinheels

myviewinheels

প্রভাব বিস্তারকারী এবং ব্লগারেরা ব্র্যান্ডে গ্রাহকদের আকর্ষিত করতে বিশেষ ভূমিকা পালন করেন। তারা কেবলমাত্র পণ্যের সঠিক রিভিউ নিয়ে আসেন না বরং সেইসাথে ডিসকাউন্ট কুপন এবং কোড নিয়েও আসেন, যা আপনি সাধারণত ওয়েবসাইটগুলোতে খুঁজে পাবেন না।

 

৬. সর্বদা পণ্য বিবরণে মডেলের পরিসংখ্যানের দিকে লক্ষ্য রাখুন

© asos.com

© asos.com

অনলাইনে শপিং করা কিছুটা আবেগপূর্ণ হতে পারে। আপনার জন্য কোনটা সেরা হতে পারে তা নিশ্চিত করার জন্য মডেলের পরিসংখ্যান এবং তাদের পরিহিত পণ্যের দিকে নজর দিতে হবে। এটা আপনার জন্য কোনটা ভাল হবে সেটা একটা চমৎকার ধারণা দিবে। এছাড়াও, সাইজ গাইড এবং অনলাইন ফিট সহায়কগুলোর দিকে নজর রাখুন।

 

৭. অনিশ্চিত পণ্য কিছু সময়ের জন্য আপনার কার্টে রেখে দিন

© BarcelonaTickets

© BarcelonaTickets

আপনি যদি কিছু নির্দিষ্ট পণ্য সম্পর্কে নিশ্চিত না হন এবং সেগুলো নিয়ে চিন্তা করতে চান তাহলে সেই পণ্যগুলো লেনদেন না করে কিছু সময়ের জন্য আপনার কার্টে ঝুলতে দিন। মাঝেমধ্যে ব্র্যান্ডগুলো ইমেইলের মাধ্যমে আপনার কাছে ফিরে আসতে পারে।  তবে, এই কৌশলটি আপনাকে সময়ের সাথে সাথে খুঁজে পেতে, আপনাকে অবশ্যই একটি সক্রিয় ইমেল অ্যাকাউন্টের মাধ্যমে ব্র্যান্ডের সাথে নিবন্ধিত হতে হবে।

 

৮. প্রথমবার ক্রয় কুপনের জন্য ওয়েবসাইট নিবন্ধন করুন

© shein

© shein

যখনই আপনি প্রথমবার কোনও সাইট পরিদর্শন করেন এবং কিছু কিনতে প্রস্তুত হন, তখন নতুন গ্রাহকদের জন্য তাদের বিশেষ অফারগুলি সন্ধান করুন। ওয়েবসাইটে সাধারণত প্রথমবারের জন্য ক্রয় কোড থাকে। এজন্য আপনাকে তাদের নিউজলেটার সাবস্ক্রাইব বা নিবন্ধন করতে হবে। 

আপনি সর্বদা তাদের সাবস্ক্রাইব করতে পারেন বা তাদের ইমেল ফিল্টার করতে পারেন।

 

৯. ওয়ান-স্টপ এবং সামগ্রিক শপিং সাইট থেকে আপনার লিস্ট তৈরি করুন

© depositphotos.com

© depositphotos.com

শপিং করার প্রধান নীতি হল ধৈর্য ধরা। আপনি যে সমস্ত জিনিসগুলো কেনার পরিকল্পনা করছেন সেগুলোর একটা শপিং লিস্ট করুন এবং শপস্টাইলের মতো সামগ্রিক শপিং সাইটগুলো সন্ধান করুন। একটি নির্দিষ্ট আকার এবং রঙ খুঁজে পেতে এটা সঠিক জায়গা। এছাড়াও এমন কোনও সাইট থাকতে পারে যেখানে কোনো নির্দিষ্ট আইটেমের জন্য অতিরিক্ত ছাড় পেতে পারেন।  

 

১০. পণ্যের বিবরণের নিচের কমেন্ট এবং রিভিউগুলো দেখে নিন

© amazon.com   © imgur.com

© amazon.com © imgur.com

অনলাইনে কেনাকাটা করা কিছুটা ঝুঁকিপূর্ণ হতে পারে, বিশেষ করে আপনি যখন ইলেকট্রনিক্স জিনিস কিনবেন বা একটি নতুন ব্র্যান্ডের ওয়েবসাইটকে বিশ্বাস করবেন। কোন পণ্য এবং সেটার প্রকৃত সাইজ সাম্পর্কে জানার জন্য একটা দুর্দান্ত উপায় রয়েছে, তা হল পণ্যের বিবরণের নিচে কমিউনিটি রিভিউ এবং কমেন্টগুলো দেখে নিন। আপনি তাদের রিভিউ এবং কমেন্ট দেখেই সেই পণ্য সম্পর্কে একটা ধারণা লাভ করতে পারবেন।  

 

আপনার কাছে কি এমন কোন শপিং হ্যাকস রয়েছে যার মাধ্যমে কম খরচে কিছু কিনতে পারা যায়? কমেন্টে আমাদের সাথে শেয়ার করে আমাদেরকেও নতুন বছরের শুরুতে কেনাকাটা করতে সাহায্য করুন!   



জনপ্রিয়