প্রতিষ্ঠিত ইছু মিথ! প্রতিষ্ঠিত ইছু মিথ!

প্রচলিত ঐতিহাসিক যে বিষয়গুলোকে আমরা সত্য বলে জানি সেগুলো আসলে মিথ্যা!

পৃথিবীতে এমন কিছু বিষয় আছে যা সত্যি নয়। তারপরও এখন অবধি আমরা বিষয়গুলোকে সত্যি বলে জানি। আজকের আয়োজনে থাকলো সেরকমই কিছু মিথ যা আমরা এখনো সত্যি বলে জানি।

গ্রিকরা ট্রয়কে জয় করার জন্য শক্তিশালী যোদ্ধা ঘোড়া উপহার দিয়েছিল

 ট্রয় জয় করার লক্ষ্যটি বাস্তব ছিল। কিন্তু, দুর্ভাগ্যবশত, ডাচদের প্রতারণাপূর্ণ উপহারটির কথা কোথাও বিদ্যমান ছিল না। তবে, ঘোড়ার আকৃতির একটি শক্তিশালী ইঞ্জিনের কথা জানা যায়। যার দ্বারা খুব সহজেই তারা শহরটির দেয়াল ভেঙ্গে ভেতরে প্রবেশ করতে পেরেছিলো।

 

ক্লিওপেট্রার জন্ম মিশরে

মিশরের বিখ্যাত রাণী ছিলেন গ্রীক। ক্লিওপেট্রা আলেকজান্দ্রিয়াতে জন্মগ্রহণ করেন। তিনি টলেমির রাজবংশের বংশধর, যিনি আলেকজান্ডার দ্য গ্রেটের মৃত্যুর পর মিশরের নিয়ন্ত্রণ গ্রহণ করেছিলেন। তবে, ক্লিওপেট্রা তার পরিবারের মধ্যে প্রথম যিনি মিশরীয় ভাষা শিখেছিলেন।

 

দাসরা পিরামিড তৈরী করেছিল

দাসদের দ্বারা পিরামিড তৈরী করা হয় নি। পিরামিড তৈরী করেছেন অবৈতনিক কিছু কর্মচারী ও পেশাদার নির্মাণ শ্রমিকরা।

 

শুধুমাত্র পুরুষরা জলদস্যু হতে পারে

 

শুধুমাত্র পুরুষরাই নয়, মেয়েরাও জলদস্যু হতে পারে।


ভাইকিং শিংযুক্ত হেলমেট পরতেন

ভাইকিংস এর কথা উঠলেই আমরা মনের মাঝে শিংযুক্ত মুখোশ পড়া মানুষের অবয়ব চিন্তা করি। কিন্তু ভাইকিংসরা সবসময় শিংযুক্ত হেলমেট পরতো না। এটি তাদের একটি রিচ্যুয়াল মাত্র। লড়াই করার সময় তারা এই হেলমেট পরিধান করতো না।

 

রাজা আর্থার ছিলেন একজন মানুষ

আর্থার কখনো একজন ব্যক্তির ছিলেন না। তাঁর নামটি সম্ভবত অন্য কোনও ব্যক্তির কাছে ইতিহাসে ভিন্ন নামে পরিচিত এবং হ্যাঁ, এমন একটি সংখ্যা আছে যেগুলো আর্থারের প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলি প্রদর্শন করেছে।


ভিনসেন্ট ভ্যান গফ নিজের কান নিজে কর্তন করেছিলেন

আমরা অনেকে জানি বিখ্যাত চিত্রশিল্পী ভিনসেন্ট ভ্যান গফ নিজের কান নিজে কর্তন করেছিলেন। কিন্তু সত্য হল ছোটবেলায় তিনি তার বন্ধুর সাথে ঝগড়া করতে গিয়ে কানের নীচের অংশ হারিয়েছিলেন।

 

ওয়াল্ট ডিজনি মিকি মাউস অংকন করেছেন

এটি হলে ভালো হতো, কিন্তু তা সত্যি নয়। মিকি মাউস অ্যানিম্যাশনটি অংকন করেন প্রসিদ্ধ অ্যানিমেটর উব ওয়েকারস।ওয়াল্ট ডিজনি এটিকে একটি চরিত্রে রুপ দেন।

আমাদের আয়োজনটি আপনার কেমন লেগেছে সেটা মতামতে জানাতে পারেন। সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ.... 



জনপ্রিয়