সন্তান সব কিছু মায়ের কাছ থেকে শেখে না!   সন্তান সব কিছু মায়ের কাছ থেকে শেখে না!

দায়িত্ববান বাবারা অবশ্যই এই বিষয়গুলো ছেলে সন্তানকে শিখিয়ে দেন!

জীবনের অনেক কিছুই সন্তানরা মায়ের কাছ থেকে শিখে। কিন্তু এমন কিছু আছে যা একমাত্র বাবাই শিক্ষা দিতে পারে। যদি আপনার সন্তান ছেলে হয়। চলুন জেনে নিই এমন কিছু বিষয়...

জীবনে হার জিতের গুরুত্ব বুঝতে সাহায্য করা

© pathe

© pathe

বন্ধু ছাড়াও, বিভিন্ন প্রতিযোগিতায় এবং গেমসে সন্তানের সেরা সঙ্গী কে? বাবা, অবশ্যই। বিভিন্ন গেমগুলির মাধ্যমে, সন্তান জয়লাভের স্বাদ অনুভব করবে এবং এটি উপলব্ধি করবে যে জিততে হলে কতটুকু পরিশ্রম করতে হবে। আর হারলে কিভাবে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে। সেই সাথে এইটাও বুঝাতে হবে ব্যর্থতার ক্ষেত্রে লজ্জার কিছু নেই।

নারীদের সাথে কিরুপ ব্যবহার করবে তার শিক্ষা দেওয়া

source : internet

source : internet

একজন মা তার ছেলেকে কীভাবে একজন মহিলার সাথে আচরণ করতে পারে তা বলতে পারেন, কিন্তু তার বাবা তার নিজের উদাহরণের মাধ্যমেই এই সব বুঝাতে সক্ষম । বন্ধুদের বা ইন্টারনেট থেকে নয়, বরং পিতার কাছ থেকে নারীদের সম্পর্কে ছেলে গুরুত্বপুর্ন বিষয় জানতে পারে। মায়ের জন্য ফুল বা অন্যকিছু কিনতে আপনার সাথে আপনার ছেলে নিয়ে যান। নারীদের সাথে বিনয়ের সাথে কথা বলুন, যাতে শিশু অপরিচিত মহিলাদের সাথে যোগাযোগ করতে দ্বিধা করেন না।

প্রেম বা ভালোবাসা নিয়ে খোলাখুলি কথা বলুন

source : internet

source : internet

আপনার হৃদয়ের শক্তিশালী অনুভূতি আপনার ছেলেকে জানতে দিন। আপনার প্রথম প্রেম, প্রথম ভালো লাগা আপনার ছেলের সাথে শেয়ার করুন। এই ধরনের কথোপকথন পারস্পরিক বিশ্বাসের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন।

কিভাবে লড়াই করতে হবে আপনার সন্তানকে এই শিক্ষা দিন

source : internet

source : internet

শুধুমাত্র একজন পিতাই পারেন তার ছেলেকে দৃঢ় হওয়ার শিক্ষা দিতে। তিনি তার ছেলেকে ব্যাখ্যা  এবং  উদাহরণের দ্বারা বুঝাতে পারেন তার দুর্বলতা কি ছিল এবং কিভাবে নিজেকে আরো সফল করতে পারে।

পুরুষের দৈনন্দিন বিষয় সমূহ আপনি আপনার ছেলেকে শিখিয়ে দিন 

source : internet

source : internet

টাই বাধা, শেভিং, এবং শার্ট আয়রন করা আপনি আপনার ছেলেকে শিখিয়ে দিন। যদিও এখন অনেক প্রশ্নের উত্তর ইন্টারনেটে পাওয়া যেতে পারে, তবুও আপনি স্বীকার করবেন পিতার কাছ থেকে শিখাটা ছেলের জন্য বেশি ভালো।

আপনার মূল্যবান মতামত কমেন্টে জানাতে ভুলবেন না। সাথে থাকার জন্য ধন্যবাদ... 



জনপ্রিয়